Monday, November 29th, 2021

সময় বাড়ল ‘কেন্দ্রের গরিব কল্যাণ যোজনা’র, স্বস্তি সাধারণের

বুলেটিন্স ইন্ডিয়া ডেস্ক : কেন্দ্রের ‘গরিব কল্যাণ যোজনা’র মেয়াদ বাড়ানো হল আরও তিন মাস, অর্থাৎ আরও কিছুদিন বিনামূল্যে চাল ডাল গম পাবে সাধারণ মানুষ। বুধবার বিনামূল্যে ২০২০ সালের মার্চ মাস পর্যন্ত রেশন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে কেন্দ্রীয় মন্ত্রিসভা।

করোনার ধাক্কায় বেসামাল পরিস্থিতি। কাজ ছাড়া অধিকাংশ মানুষ। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও ছবিটা এখনও একই রয়েছে। এমতাবস্থায়, আরও ছয় মাস কেন্দ্রীয় সরকারের ‘গরিব কল্যাণ যোজনা’ চালিয়ে যাওয়ার আর্জি জানায় তৃণমূল সাংসদ সৌগত রায়। এই ব্যাপারে প্রধানমন্ত্রীকে তিনি চিঠিও লেখেন। তারই ফল স্বরূপ আরও তিনমাস অর্থাৎ ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত প্রকল্পের মেয়াদ বাড়ানো হল।

শীতকালীন অধিবেশনে বসার আগে বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানেই অন্যান্য সিদ্ধান্তের সঙ্গে প্রকল্পের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তও নেওয়া হয়। পরে সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন।

প্রসঙ্গত, নভেম্বরেই এই প্রকল্প বন্ধ হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তাতে চিন্তার ভাঁজ পড়েছিল সাধারণের কপালে। এবার সাময়িক ভাবে হলেও তার নিরাময় ঘটল। তবে সমালোচকদের দাবি, ২০২৪- এ আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখেই কেন্দ্র তার এই সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *