Friday, January 14th, 2022

৮৩তম ‘মন কি বাতে’ জনগণের সেবক হওয়ার ইচ্ছে প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

বুলেটিন্স ইন্ডিয়া ডেস্ক : এদিন ছিল প্রধানমন্ত্রীর ৮৩তম ‘মন কি বাতে’। দেশের জনগণের প্রতি ভাষণ রাখতে গিয়ে দেশের প্রধান নন, জনগণের প্রধান সেবক হিসেবে আত্মপ্রকাশ করার ইচ্ছে প্রকাশ করলেন তিনি। তাঁর ভাষণে উত্তরপ্রদেশের কথা উঠে এসেছে। স্বাধীনোত্তর উত্তরপ্রদেশ এবং পরবর্তী উত্তরপ্রদেশের সমৃদ্ধি নিয়ে কথা বলেন মোদী।

তিনি তাঁর বক্তৃতায় বলেন, ‘ আমি আজও ক্ষমতায় নেই। ভবিষ্যতেও ক্ষমতা দখল করতে চাই না। আমি শুধু সেবা করে যেতে চাই। আমার কাছে এই পদ, এই প্রধানমন্ত্রী -এসব ক্ষমতার জন্য নয়। এটা সেবার জন্য। আগামি মাসে নৌ বাহিনী দিবস এবং জাতীয় পতাকা দিবস পালিত হবে। এই শুভ মুহূর্তে সেনার বীর জওয়ান ও তাঁদের মায়েদের আত্মত্যাগের জন্য কুর্নিশ জানাই।’ তাঁর কথায়, ‘বিশ্বের মধ্যে ভারতই প্রথম যেখানে প্রত্যন্ত গ্রাম অঞ্চলেও ড্রোনের মাধ্যমে জমির জরিপ করা হয়। ভারতের প্রথম জমির ডিজিটাল রেকর্ড রাখা হচ্ছে। ২০১৫ সালে মাত্র ১০ থেকে ১৫ টি স্টার্ট আপ ছিল। এখন ৭০টির বেশি স্টার্ট আপ রয়েছে দেশে। গত ১০ থেকে ১২ মাসে যাদের মূল্য ১ বিলিয়নের চেয়ে বেশি।’

তিনি পরিবেশ রক্ষার কথাও বলেছেন। জ্বালাউনের একটি নদীর কথা উল্লেখ করে ‘সব কা সাথ, সব কা বিকাশ’ পরিকল্পনার কথাও বলেন তিনি, ‘ জ্বালাউনে নুন নামে একটি নদী ছিল। কিন্তু তা শুকিয়ে যায়। সমস্যায় পড়েন সেখানকার কৃষকরা। জ্বালাউনের বাসিন্দাদের কমিটি তৈরি করে নদীকে পুরনো অবস্থায় ফিরিয়ে এনেছেন।’করোনা থেকে সতর্ক থাকতে বলেছেন জনগণকে।

ছবি সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *