Tuesday, January 11th, 2022

মোবাইল টাওয়ার বসানো নিয়ে উত্তপ্ত বরানগর এলাকা

নিজস্ব প্রতিবেদনঃ মোবাইল টাওয়ার বসানো ঘিরে উত্তপ্ত বরানগরের রামলাল ব্যানার্জি রোড। এলাকার মানুষের অভিযোগ, বেআইনি ভাবে লোকবসতি অঞ্চলে মোবাইল টাওয়ার বসায় একটি বেসরকারি সংস্থা। এই ঘটনাকে ঘিরে প্রতিবাদ জানাতে শুরু করেন এলাকার মানুষ। তাঁদের বক্তব্য, মোবাইল টাওয়ার বসালে তার রেডিয়েশনের জন্য শিশু থেকে বৃদ্ধ সবারই স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। তাঁদের দাবি, এলাকা জনবসতি পূর্ণ হওয়ায় এখানে মোবাইল টাওয়ার বসানো অনুচিত।

এমনকি স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোন লাভ হয়নি। এলাকার এক অধিবাসী বলেন, ‘বারবার প্রশাসনকে জানিয়েও কোন সুরাহা হয়নি। কাছেই রামকৃষ্ণ মিশন। সেখানে অনেক ছাত্র-ছাত্রী পড়াশুনো করে। তার ১০ মিটার দূরেই এই টাওয়ার বসানো হচ্ছে। রামকৃষ্ণ মিশন থেকেও প্রবল আপত্তি জানানো হয়েছে। পুলিশ নীরব দর্শকের ভূমিকায় আছে। আমরা এর সুরাহা চাই।’

রামকৃষ্ণ মিশনের পক্ষ থেকে বরানগর পৌরসভাকে আশ্রম সংলগ্ন অঞ্চলে টাওয়ার বসানোর জন্য আপত্তি জানিয়ে একটি চিঠিও পাঠান হয়। কিন্তু তা সত্ত্বেও কোন সুরাহা হয়নি। বাসিন্দারা জানাচ্ছেন, তাঁরা সংস্থার ইঞ্জিনিয়ারকে কাজ করতে বারণ করেন। তাঁকে বসিয়ে রাখা হয়। এর পরে পুলিশ এসে তাঁকে উদ্ধার করে নিয়ে যায়। বাসিন্দাদের দাবি হাইকোর্ট থেকে ২০০ দিনের জন্য কাজ বন্ধ রাখতে বলা সত্ত্বেও কীভাবে কাজ হতে পারে? আগামী মঙ্গলবার এ নিয়ে পৌরসভায় একটি বৈঠক ডাকা হয়েছে।

নিজস্ব চিত্র

One Response

  1. Janoghano basoti purno anchole boyosko lok besi ebong onk sishu tha satteo pase Baranagar Mison haoya satteo kivbe ei onoitik omanobik tower er kj hoche?
    Amra pollibasi brindo er sattor bondher dabi korchi.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *