Monday, November 29th, 2021

মিহিদানা খেয়ে অসুস্থ একাধিক শিশু, ঘটনায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য

বুলেটিন্স ইন্ডিয়া ডেস্ক : মিহিদানা খেয়ে ঘটল বিপত্তি। অসুস্থ অন্তত ৪৫ জন। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ভরতপুর থানার আমরাই গ্রাম পঞ্চায়েতের আমলা গ্রামে। অসুস্থদের ভরতপুর গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয়েছে।

জানা গেছে, সোমবার সকালে একজন মিহিদানা বিক্রেতা আসেন। বিক্রেতার কাছ থেকে মিহিদানা খেয়ে অসুস্থ হয়ে পড়ে গ্রামের একাধিক শিশু। তাদের প্রত্যেকের একইরকম উপসর্গ দেখা যায়। শিশুদের বমি এবং পায়খানা শুরু হয়। সন্ধ্যে অবস্থা আরও গুরুতর হলে তাদের ভরতপুর গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয়। আপাতত সেখানেই তারা চিকিৎসাধীন। চিকিৎসকদের কথায়, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে খাদ্যে বিষক্রিয়ার ফলে তারা অসুস্থ হয়ে পড়ে। আপাতত তাদের অবস্থা স্থিতিশীল।

ঘটনার জেরে আমলায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়। গ্রামের বাসিন্দাদের কথায়, ‘সন্ধ্যায় থেকেই আমাদের বাড়ির বাচ্চারা বমি, পায়খানা করতে শুরু করে। তারা ক্রমশ অসুস্থ হয়ে পড়ছে দেখে আমরা ভরতপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসকেরা প্রাথমিকভাবে দেখে খাদ্যে বিষক্রিয়ার জন্যই এই ঘটনা বলে আমাদের জানিয়েছেন।’

এ প্রসঙ্গে আমলাই গ্রাম পঞ্চায়েতের প্রধান মিঠু দাস জানিয়েছেন, ‘আমরা খবর পাওয়ার পরই বাচ্চাদের উদ্ধার করে ভরতপুর ব্লক হাসপাতালে নিয়ে গিয়েছি। পুলিশকে সব কিছু জানানো হয়েছে।’ ভরতপুর থানার পুলিশ ঘটনার তদন্তে নেমেছেন। পুলিশ ওই মিহিদানা বিক্রেতার খোঁজ করছেন।

ছবি সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *